সেই জাহাজে করোনাভাইরাসে আক্রান্ত আরও ৬৬ যাত্রী


সেই জাহাজে করোনাভাইরাসে আক্রান্ত আরও ৬৬ যাত্রী

জাপানের ইয়োকোহামা বন্দরে কোয়ারেন্টাইনে রাখা জাপানি যাত্রীবাহী জাহাজে ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দ্বিগুণ হয়েছে। নতুন করে আরও ৬৬ ব্যক্তি নতুন করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার প্রমাণ মিলেছে। এ নিয়ে ‘ডায়মন্ড প্রিন্সেস’ নামের ওই জাহাজটিতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৩৬ জনে।

এএফপির প্রতিবেদনের বরাত দিয়ে সোমবার স্ট্রেইট টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এক সপ্তাহ ধরে কোয়ারেন্টাইনে রয়েছে জাপানি যাত্রীবাহী জাহাজ ‘ডায়মন্ড প্রিন্সেস’। এখনো যাত্রীদের পরীক্ষা-নিরীক্ষা চলছে। করোনা ভাইরাসে আক্রান্ত আরও ৬৬ জনের বিষয়ে জাহাজটির ক্যাপ্টেন বলেন, ‘আক্রান্তের সংখ্যা বেড়েছে মানে এই না যে আমাদের কোয়ারেন্টাইন কাজ করছে না। আক্রান্ত ব্যক্তির সংখ্যা বাড়বে এটা অপ্রত্যাশিত ছিল না, কারণ কোয়ারেন্টাইনে রাখার আগে যাত্রীরা একে অপরের সংস্পর্শে ছিলেন।’

 

এদিকে, করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধির ফলে জাহাজে অবস্থানরত ৩৬০০ যাত্রী ও কেবিন ক্রু'র মধ্যে সংক্রমণের আশঙ্কা ছড়িয়ে পড়েছে।

চীনের মূল ভূখণ্ডের বাইরে নতুন করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি এ জাহাজে। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে জাপান ছাড়াও চীন, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, কানাডা, নিউজিল্যান্ড, তাইওয়ান, ফিলিপাইন ও আর্জেন্টিনার নাগরিক রয়েছেন।